Top 8 Operating Systems যা Hacker ব্যবহার করে।


Top 8 Operating Systems যা Hacker ব্যবহার করে।
Top 8 Operating Systems যা Hacker ব্যবহার করে।
হ্যালো বন্ধুরা, আমি আবারো একটি নতুন পোস্টের সাথে উপস্থিত হয়েছি। আপনি যদি হ্যাকিং করতে আগ্রহী হন এবং হ্যাকিং করতে চান তবে অবশ্যই জানতে হবে আপনি কোন অপারেটিং সিস্টেমটি হ্যাকিংয়ের জন্য ব্যবহার করবেন। আর আপনি যদি না জানেন তবে আপনাকে এমন ৮ টি Operating Systems বিষয়ে কথা বলবো যা আপনি হ্যাকিংয়ের জন্য ব্যবহার করতে পারেন। তাহলে শুরু করা যাক।
   

1. kali linux

kali linux হল এক ধরণের  বিখ্যাত operating system যা বেশিরভাগ হ্যাকার ব্যবহার করে। এতে প্রায় 300 টিরও বেশি  বিভিন্ন ধরণের হ্যাকিং টুলস রয়েছে যা নিরাপত্তা এবং  সিস্টেম এর বিভিন্ন ত্রুটি বের করতে ব্যবহৃত হয়।

2. backtrack 5r3

কালি লিনাক্স backtrack os আসার পরে, কয়েক বছর পরীক্ষার পরে ব্যাকট্র্যাক os তৈরি করা হয়েছিল, যার কারণে এটি একটি কার্যকর অনুপ্রবেশ টেস্টিং ব্যবস্থা হিসাবে বিবেচিত হয়েছিল। ব্যাকট্র্যাক সিস্টেমটি বিশেষভাবে টেস্টের জন্য তৈরী করা হয়েছিল।

3. backbox linux

backbox একটি উবুন্টু ভিত্তিক linux system, এই সিস্টেমে সমস্ত সরঞ্জাম রয়েছে যা হ্যাকিংয়ের জন্য ব্যবহৃত হয় এবং সমস্ত সরঞ্জাম পুরোপুরি আপডেট হয়, এই সিস্টেমটি খুব দ্রুত এবং এটিতে কাজ করা খুব সহজ। এটি বেশিরভাগই আপনাকে দেবে ওয়েব অ্যাপ্লিকেশন বিশ্লেষণ, দুর্বলতা মূল্যায়নের জন্য ব্যবহার করতে পারেন এমন hacking tools সরবরাহ করে।

4. nozdero linux

nozdero linux আপনাকে প্রায় 300 টি অনুপ্রবেশ পরীক্ষার টুলস সরবরাহ করে। এই সিস্টেমটি লিনাক্স এবং উবুন্টু উভয় সিস্টেমের কিছু অংশ একত্রিত করে তৈরী করা হয়েছে। এই সিস্টেমটির বিশেষত্ব হলো যে কোন লাইভ সিস্টেম টেস্ট করার জন্য আপনি এটি ব্যবহার করতে পারেন। এটির কিছু ডিফল্ট অ্যাপ্লিকেশন যা ইতিমধ্যে এই সিস্টেমে বিদ্যমান রয়েছে mozila firefox web browser, F-spot photo manager, Rythmbox music player, transmission torrent down-loader  ইত্যাদি।

5. Samurai web testing Framework

Samurai web testing Framework
এক ধরণের লাইভ লিনাক্স এনভায়রনমেন্ট যা ওয়েবসাইটে অনুপ্রবেশ টেস্টিং এর জন্য ব্যবহৃত হয়। attack করার  জন্য অনেক ভাল টুলস এই সিস্টেমে পাওয়া যাবে।

6. weakerthans

হ্যাকাররা বেশিরভাগ ওয়াইফাই হ্যাকিংয়ের জন্য এই সিস্টেমটি ব্যবহার করে কারণ এই সিস্টেমে অনেকগুলি ওয়্যারলেস টুলস উপলব্ধ রয়েছে যা এই সিস্টেমকে সক্ষম করে তোলে। এই সিস্টেমের কয়েকটি টুলস হলো SQL hacking, Cisco exploitation, password cracking, web hacking  ইত্যাদি।

7. black-arch linux

এটি একটি arch ভিত্তিক লিনাক্স সিস্টেম যা অনুপ্রবেশ টেস্টের জন্য ব্যবহৃত হয়। এই সিস্টেমের শেষ আপডেটে এর ব্যবহারকারীরা প্রায় 1400 টি টুলস ব্যবহার করতে পেরেছিল যা হ্যাকারদের জন্য এই সিস্টেমকে প্রয়োজনীয় করে তোলে

8. knoppox

knoppox একটি লিনাক্স ভিত্তিক অপারেটিং সিস্টেম, এই সিস্টেমটি চালানোর আগে আপনাকে লিনাক্স সিস্টেমটি জানা দরকার। কারণ এটি লিনাক্সের নিজস্ব কমান্ড লাইন ব্যবহার করে। লিনাক্স কমান্ড জানা থাকলে এই অপারেটিং সিস্টেমটি খুব ব্যবহার করতে পারবেন।

আশা করি এই পোস্টটি আপনার ভালো  লাগেছে। যদি ভালো লেগে থাকে তবে কমেন্টের মাধ্যমে আমাদের  আপনার মতামত দিন।

Post a Comment

0 Comments